আজ বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবণ ধ্বসে আড়াইহাজারের যুবক নিহত,স্বজনদের শোকের মাতম

নির্মাণাধীন ভবণ ধ্বসে

মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবণ ধ্বসে আড়াইহাজারের যুবক নিহত,স্বজনদের শোকের মাতম নির্মাণাধীন ভবণ ধ্বসে

রফিকুল ইসলাম রানা, আড়াইহাজার প্রতিনিধি:-

নারায়ণগঞ্জের আড়াইহাজারের আব্দুল জলিল মিয়া (২৮) নামে এক ব্যক্তি মালয়েশিয়ায় নির্মাণাধীন ভবনের চার তলা থেকে নিচে পড়ে নিহত হয়েছেন। নিহত আব্দুল জলিল আড়াইহাজার পৌরসভার দাসপাড়া গ্রামের মৃত আব্দুল সালাম মিয়ার একমাত্র ছেলে।

শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টায় কুয়ালালামপুর শহরে এই দূর্ঘটনা ঘটে। আব্দুল জলিলের মরদেহ মালয়েশিয়ার কুয়ালালামপুরের চুঙ্গাইবুুলু সরকালি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

জানা গেছে, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে নির্মাণাধীন একটি ভবনে ঢালাইয়ের মাল বহন করতে গিয়ে চার তলা থেকে পরে আব্দুল জলিল নিহত হয়। খবর শুনে আড়াইহাজার পৌরসভার দাসপাড়া গ্রামে পৌঁছালে এলাকায় শোকের ছায়া নেমে আসে। নিহতের পরিবারে শুরু হয় শোকের মাতম।

স্থানীয় অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর ফিল্ড অফিসার আমিনুল হক আব্দুল জলিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আঃ জলিলের মৃত্যুর খবর পেয়ে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর একটি প্রতিনিধি দল নিহতের পরিবারের সাথে যোগাযোগ করেন।

প্রতিনিধিদল মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনা, এয়াপোর্টে প্রবাসী কল্যান ডেক্স থেকে দাফনকার্যের চেক গ্রহন, ক্ষতিপুরণ বাবদ অর্থপ্রাপ্তি ও আনুষাঙ্গিক বিষয়ে সরকারি সহযোগিতা বিষয়ে নিহতের পরিবারকে তথ্য প্রদান করেন। তার মরদেহ আগামী সোমবার (১২ ফেব্রুয়ারী) দেশে আসার সম্ভাবনা রয়েছে তিনি জানান।নিহত আব্দুল জলিলের স্ত্রী জোসনা বেগম কান্নাজরিত কণ্ঠে বলেন, সংসারের স্বচ্ছলতা আনতে আব্দুল জলিল তিন বছর আগে বৈধ ভিসায় মালেয়শিয়ায় পাড়ি জমান।

সুমাইয়া আক্তার (৮) ও মুক্তা আক্তার (৫) নামে তাদের দুইটি কন্যা সন্তান রয়েছে। পিতার ইচ্ছায় দুই কন্যা সন্তানকেই স্থানীয় একটি মাদ্রাসায় ভর্তি করা হয়েছে। দেশে থাকতে তিনি পাওয়ালুমে কাজ করতেন।

পাওয়ারলুম কারখানা বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি ও জমি বিক্রি, এনজিও থেকে ঋন ও স্বজনদের কাছ থেকে ধার দেনা করে তিনি মালেশিয়ায় যান। সেখানে কাজ করে যে পরিমান টাকা বেতন পেতেন তা দিয়ে সংসার চালিয়ে এখনও ধার দেনা শোধ করা যায়নি।

স্পন্সরেড আর্টিকেলঃ